আগামী বছরে আইফোন আসবে নতুন রুপে


বুধবার এক প্রতিবেদনে টিএফ সিকিউরিটিস-এর বিশ্লেষক কুয়ো বলেন, নতুন আইফোনেও বর্তমান আইফোন ১১-এর মতো সামনে পেছনে দুপাশেই গ্লাস রাখা হবে। আর মোবাইল ডিভাইসটির চারপাশে থাকবে ধাতব ফ্রেইম। তবে আইফোন ১১-এর মতো কার্ভড ফ্রেইমের বদলে ২০২০ সালের আইফোনে রাখতে পারে সমতল ফ্রেইম, যা আইফোন ৪-এর মতো-- খবর সিএনবিসি’র।

“আমাদের ধারণা ২০২০ সালের দ্বিতীয়ার্ধের আইফোনেও ধাতব ফ্রেইমের সঙ্গে সামনে এবং পেছনে ২/২.৫ডি গ্লাস ব্যবহার করা হবে,” বলেন কুয়ো।

সাম্প্রতিক আইফোনগুলোর পর্দার চারপাশে সামান্য বাঁকানো বোঝাতে প্রথম “২.৫ডি গ্লাস” কথাটি ব্যবহার করেছিলেন কুয়ো।

খ্যাতনামা এই অ্যাপল বিশ্লেষক আরও বলেন, “বর্তমান আইফোনগুলোর মতো বাঁকানো বা গোলাকার ফ্রেইমের বদলে আইফোন ৪-এর মতো সমতল ফেইম থাকবে নতুন আইফোনে।”

ডিভাইসটির নতুন নকশা ২০২০ সালের আইফোনে চাহিদা বাড়ানোর মূল কারণগুলোর একটি হবে বলেও জানিয়েছেন কুয়ো। এতে সামনের বছর দ্বিতীয়ার্ধে ২০১৯ সালের চেয়ে আইফোনের বিক্রি বাড়বে প্রায় ১৫ শতাংশ।

এর আগেও চার কোণা নকশার ডিভাইস বাজারে এনেছে অ্যাপল। ২০১০ সালে আইফোন ৪-এর পর ২০১৮ সালের আইপ্যাড প্রো মডেলে যোগ করা হয়েছে সমতল ফ্রেইম। 

নতুন বছরের আইফোনে ৫জি সমর্থন যোগ করা হবে এ কথাটিও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এর থেকে ধারণা করা হচ্ছে যে উৎপাদনের নতুন প্রক্রিয়ার কারণে কিছু যন্ত্রাংশের দামও কিছুটা বাড়তে পারে।
Related Posts